Tuesday, February 24, 2009

সুমন রহমানের ব্লগ পড়লাম

০৪ ঠা অক্টোবর, ২০০৮ বিকাল ৫:১৮
শেয়ার করুন: [Add to digg] [Add to FURL] [Add to blinklist] [Add to reddit] [Add to Technorati] [Add to YahooMyWeb] [Add to Co.mments] [Add to NewsVine] Facebook [new feature]

সুমন রহমান মুহম্মদ জুবায়েরকে নিয় নিম্নলিঙ্কের পোস্ট দেন ঈদের আগে।
Click This Link
তারপর সচলায়তনের তারে নিয়া কুৎসা রটনার রোল পড়ে যায়। আর এর জন্য সচলের কর্তারা বেছে নেন লুৎফর রহমান রিটনের পোস্ট। দেখেন :
http://www.sachalayatan.com/riton/18601
পরে অভিজিতের সঙ্গে পুরানা এক বাৎচিতের বিবরণ তুলে দেন সুমন তার ব্লগে। দেখেন :
Click This Link

প্রথম পর্ব সমাপ্ত।

আমার ব্লগের সাম্প্রতিক ঝামেলার পর সুমন রহমান লেখেন :
Click This Link
পরে লেখেন এই লেখা :
Click This Link

দ্বিতীয় পর্ব সমাপ্ত।
শেষ অর্থাৎ Click This Link লিঙ্কের লেখাটা বর্তমান ব্লগীয় পরিস্থিতিতে খুবই গুরুত্বপূর্ণ। না পড়লে পস্তাইবেন। আর বেশি কিছু কইলাম না। এই পোস্ট পড়লে জানতে পারবেন, আমার ব্লগে অস্থিরতা তৈরির জন্য কারা দায়ী? এই পোস্ট পড়লে আরও জানতে পারবেন, আমার ব্লগে নো মডারেশন সিস্টেম জিইয়ে রেখে কারা লাভ ঘরে তুলতেছে। এই পোস্ট পড়লে আরও জানতে পারবেন, ব্লগের জগতে হিপোক্রেট হিসাবে পরিচিত? এই পোস্ট পড়লে আরও জানতে পারবেন.....



প্রকাশ করা হয়েছে: চটজলদি বিভাগে ।




এডিট করুন | ড্রাফট করুন | মুছে ফেলুন

* ৯ টি মন্তব্য
* ৪৩০ বার পঠিত,

Send to your friend Add to Your Showcase Print
আপনি রেটিং দিতে পারবেন না
পোস্টটি ৯ জনের ভাল লেগেছে, ৯ জনের ভাল লাগেনি


এই লেখার লিংক টি আপনার বন্ধুকে পাঠান বন্ধ করুন





এই লেখার লিংক টি আপনার বন্ধুকে পাঠান বন্ধ করুন

আপনার নিজস্ব ই-মেইল ক্লায়েন্ট ব্যবহার করতে চাইলে এখানেক্লিক করুন

আপনার নাম :

আপনার ই-মেইল

আপনার বন্ধুদের ইমেইল

মেসেজ (নীচের মেসেজটি আপনার ইচ্ছেমত পরিবর্তন করুন
hi, i have been reading a nice wonderful post in http://www.somewhereinblog.net and would like to share it with you. Here is the post link http://www.somewhereinblog.net/blog/mahbubmoreblog/28850909 , please visit the link and rate it if you like. :-)

নিজেকেও একটি কপি পাঠান



১. ০৪ ঠা অক্টোবর, ২০০৮ বিকাল ৫:৩৯
comment by: ফিউশন ফাইভ বলেছেন: সচলায়তন বিতৃষ্ণা মাথায় রেখেই বলছি, আমারব্লগ নিয়ে সুমন রহমানের শেষের লেখাটাকে [এখন পর্যন্ত ওই একটি লেখাই পড়লাম] আমাকে শ্রেফ ফরমায়েশী মনে হয়েছে। সচলায়তনের ওপর শোধ তুলতে গিয়ে তিনি আমারব্লগকে মহৎ করে তুলতে চেয়েছেন। কিন্তু ওটা বরাবরই একটা বন্ধু-সমিতি হয়ে থেকেছে।

আমি আগেও বলেছি, আমারব্লগে পেশাদারিত্বের অভাব প্রচন্ড। পেশাদারিত্ব আশাও করা যায় না। ব্লগ এডমিন বা মডারেটর হিসেবে রাশেদের কিছু মন্তব্য দেখলাম - অভাবনীয়। ওয়েবমাস্টার হিসেবে সুশান্ত বরাবরই ব্যর্থ। এই ঘটনায়ও তাই মনে হল। আইজুর কথাবার্তাও দেখলাম- হাস্যকর।
জবাব দিন|মুছে ফেলুন | ব্লক করুন


আপনার জবাবটি লিখুন



০৫ ই অক্টোবর, ২০০৮ রাত ১:২৭

লেখক বলেছেন: আমি অবশ্য আপনার থেকে একটু কমিয়ে বলবো। আমার ব্লগ বন্ধু সমিতি হয়া উঠতে পারে নাই। আমি আমার ব্লগ নিয়া আমার পোস্টে করা মন্তব্যে বলছিলাম, এইটা কোনো রেসপনসিবল কমিউনিটি না।
এরকম সময়ে মাথা ঠাণ্ডা রাখা কঠিন। তারপরও রাশেদের কমেন্টে আমিও অবাক হয়েছি।
চোরের বাটপারি দেইখা অবাক লাগলো। আরও অবাক লাগলো চোরের পোস্টরে ফিচারড আইটেম করায়।
সুমন রহমান আমার ব্লগের প্রতি একটা কর্তব্য বোধ করেছেন। আমি বা আপনিও সেই ব্লগ বিলঙ করলে হয়তো আমরাও তাই করতাম।
সেই দিক থেকে আমি তার অবস্থানে কোনো দোষ পাই নাই। আমার ব্লগ এই সমস্যা কাটিয়ে উঠুক সেই কামনা রইলো।
মুছে ফেলুন


২. ০৪ ঠা অক্টোবর, ২০০৮ রাত ৯:০২
comment by: রোবোকপ বলেছেন: সচলায়তন নামের ঐ সাইট নিয়া কিছু মানুষের কীবোর্ডমৈথুন দেইখা মজা লাগে।

সুমন রহমান, জামাল ভাস্কর, মাহবুব মোর্শেদ ... এনারা দুইদিন পরপরই দেখি সচলায়তনরে চোদার তালে থাকেন।

পুটকিতে লাত্থি খাইলে মন খারাপ হওয়া স্বাভাবিক। তবে একজন আরেকজনের পুটকির ঘায়ে দুইদিন পরপর মাছি হইয়া বইসা ভনভন শীৎকার দিলে সেইটা একটা নিম্নমানের কমেডি শো হয়, আর কিছুনা।

সুমন রহমান মনে হয় আলোচনার কেন্দ্রে থাকতে চান। তারে নিয়া ব্লগোস্ফিয়ারে আলোচনা হইতেছে না, খুবই আপসোসের বিষয়। কিন্তু তাই বইলা তিনি যদি লোকজনরে গাইল পাইড়া আলোচিত হইতে চান, লোকজনও মনে হয় তারে ছাইড়া কথা কইবো না।

কেন জানি মনে হইতেছে, এনারা তারেক জিয়ার মতো বাথরুমে উষ্টা খাইয়া পড়লেও বাইরে মাহবুব মোর্শেদের মতো হ্যান্ডজব-বিশেষজ্ঞরা গিয়া সচলায়তনের কাঁচে ইঁট মারব।

মাহবুব মোর্শেদ, আপনে সুমন রহমান ভাইরে বইলেন সামহয়ারইনে স্বনামে আইসা গীবত গাইয়া যাইতে। আপ্নের মত ভাড়ুয়া উনার হইয়া ভাড়া খাটলে উনার সম্মানহানি হয়, এইটা যাতে উনি উপলব্ধি করেন।

জবাব দিন|মুছে ফেলুন | ব্লক করুন


আপনার জবাবটি লিখুন



০৫ ই অক্টোবর, ২০০৮ রাত ১:২৮

লেখক বলেছেন: সচলায়তনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে আপনের কমেন্টের ভাষা মানসম্মত হয়েছে।
পোস্টটি আপনার মনে কিছু আঘাত দিতে পেরেছে জেনে আমি খুবই আনন্দিত। ধন্যবাদ।
মুছে ফেলুন


৩. ০৪ ঠা অক্টোবর, ২০০৮ রাত ৯:১৮
comment by: বাতি বলেছেন: ভাই প্রথম আলো ব্লগ কবে শুরু হইব?
আমার মতো লেখক কি সেইখানে লেখার সুযোগ পাইব? নাকি সুমন রহমানের মতো শিক্ষাগুরুরাই লেখতে পারব?
জবাব দিন|মুছে ফেলুন | ব্লক করুন


আপনার জবাবটি লিখুন



০৫ ই অক্টোবর, ২০০৮ রাত ১:৩০

লেখক বলেছেন: প্রথম আলো ব্লগ আগামী সপ্তাহে চালু হবে বলে আশা করছি। সেখানে আপনাকে লেখার আমন্ত্রণ জানচ্ছি।
শিক্ষাগুরু, শিক্ষানবিস সবাই লিখতে পারবে বলে আশা করি।
মুছে ফেলুন


৪. ০৫ ই অক্টোবর, ২০০৮ সকাল ৮:৫৩
comment by: ভাইপার বলেছেন: এই পোস্ট পড়লে জানতে পারবেন, আমার ব্লগে অস্থিরতা তৈরির জন্য কারা দায়ী? এই পোস্ট পড়লে আরও জানতে পারবেন, আমার ব্লগে নো মডারেশন সিস্টেম জিইয়ে রেখে কারা লাভ ঘরে তুলতেছে। এই পোস্ট পড়লে আরও জানতে পারবেন, ব্লগের জগতে হিপোক্রেট হিসাবে পরিচিত? এই পোস্ট পড়লে আরও জানতে পারবেন....

ক্যানভাসার??? কত পাইলেন???

ছাপ্পর মারা ব্লগে যাওয়ার ইচ্ছা নাই।
জবাব দিন|মুছে ফেলুন | ব্লক করুন


আপনার জবাবটি লিখুন



০৫ ই অক্টোবর, ২০০৮ বিকাল ৫:৩২

লেখক বলেছেন: ক্যানভাসার খারাপ নাকি?
ক্যানভাস করলাম। আপনে ব্যথা পাইলেন। কমেন্ট করলেন। রাগ হইলো। এইগুলা ভাল লাগলো।
আপনাদের ব্র্যান্ড এম্বেসেডর কি কমে গেছে নাকি সংখ্যায় ইদানিং?
মুছে ফেলুন


৫. ১১ ই ডিসেম্বর, ২০০৮ দুপুর ১:৪৬
comment by: রেজাউর রহমান বলেছেন: অনেক দিন আসেন না এখানে। ভুলে গেলেন?
জবাব দিন|মুছে ফেলুন | ব্লক করুন

No comments:

Post a Comment